প্রয়াত ডেপুটি স্পিকার হায়দার আজ়িজ় শফি,মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩

আইডিয়া টুডে নিউজ, কলকাতা, ১২ ডিসেম্বর ঃ প্রয়াত রাজ্য বিধানসভার ডেপুটি স্পিকার হায়দর আজিজ সফি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩। বার্ধক্যজনিতকারণে বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। বুধবার সকালে সল্টলেক আমরি হাসপাতালে মৃত্যু হয় তাঁর। আজিজ সফির মৃত্যুতে গভীরভাবে শোকাহত রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গত নভেম্বরেও নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে বেশ কিছুদিন হাসপাতালে ভর্তি ছিলেন হায়দর আজিজ সফি। মিন্টো পার্কের কাছে একটি বেসরকারি হাসপাতালের আইসিসিইউতে বেশ কিছু দিন ভর্তি থাকেন তিনি। ওই হাসপাতালের সিইও প্রদীপ ট্যান্ডন জানিয়েছিলেন, ডেপুটি স্পিকার ক্রনিক অবস্ট্রাকটিভ পালমোনারি ডিজিজ অর্থাত্ ফুসফুসের সমস্যায় আক্রান্ত হয়েছিলেন। চিকিত্সার পর তিনি সুস্থ হয়ে গিয়েছিলেন। হাসপাতাল থেকে ছুটি নিয়ে বাড়ি ফিরে যান তিনি।

এরপর ফের এই মাসের শুরু থেকে তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। তাঁকে সল্টলেকের আমরিতে ভর্তি করা হয়। দীর্ঘ চিকিত্সাতেও তাঁর শারীরিক অবস্থার উন্নতি হয়নি। চিকিত্সায় সাড়া দেওয়া বন্ধ করে দিয়েছিলেন হায়দর আজিজ। বুধবার সকালে মৃত্যু হয় তাঁর।

প্রাক্তন আইপিএস অফিসার হায়দর আজিজ সফি ২০১১ সালে তৃণমূলের টিকিটে উলুবেড়িয়া পূর্ব বিধানসভা কেন্দ্র থেকে জয়ী হন। প্রতিপক্ষের থেকে ১৯হাজারেরও বেশি ভোট পেয়ে জয়ী হন তিনি। ২০১১ সালের ২০ মে রাজ্যের ক্যাবিনেট মন্ত্রী হিসাবে শপথগ্রহণ করেন তিনি। ২০১৬ সালে ফের তৃণমূলের টিকিটে উলুবেড়িয়া পূর্ব কেন্দ্র থেকে ১৬২৬৯ ভোটে জয়ী হন তিনি। তাঁর বরিষ্ঠতা ও অভিজ্ঞতার জোরে রাজ্য বিধানসভার ডেপুটি স্পিকার পদে নির্বাচিত হন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *