মধ্যপ্রদেশ :কংগ্রেসকে সমর্থন মায়াবতীর

আইডিয়া টুডে নিউজ, ভোপাল, ১২ ডিসেম্বর : মধ্যপ্রদেশে বিএসপি প্রধান মায়াবতী কংগ্রেসের সমর্থন ঘোষণা করেছেন। বুধবার, মায়াবতী বলেন, ক্ষমতায় আসার জন্য বিজেপি নিরুৎসাহিত হচ্ছে, তারা তাদের উদ্দেশ্য পূরণ করবে না। বিএসপি কংগ্রেসের নীতিমালা না দিয়েও কংগ্রেসকে সমর্থন করবে, এমনকি মধ্যপ্রদেশেও। কংগ্রেসের রাজস্থানে সমর্থন দরকার হলে বিএসপিও তাদের সমর্থন করবে। 

বুধবারব  সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলার সময় মায়াবতী বলেন, এই তিন রাজ্যের লোকজন বিজেপির ভুল কাজের সঙ্গে অসন্তুষ্ট ছিল, এ কারণে বিজেপি নির্বাচনে ফিরে আসতে চায়নি। ভুল নীতির কারণে বিজেপি হারিয়েছে। তিনি বলেন, জনগণ তাদের হৃদয়ে পাথর রেখে কংগ্রেসকে ভোট দিয়েছে।


 তিনি  আরও বলেন   কংগ্রেস, না বিজেপি, দলিত তথা অবহেলিত মানুষের জন্য কোনও দলই ভাবেনা। কংগ্রেসের ৭০ বছরের শাসনকালেও দলিতরা অবহেলিত ছিল, বিজেপির ৪ বছরে তাঁরা আরও অবহেলিত। বিএসপি সুপ্রিমো বলেন, ‘৭০ বছরের শাসনকালে কংগ্রেস দলিতদের কথা ভাবেনি, বাবাসাহেব আম্বেদকরের আদর্শ মানেনি। আর সেজন্যেই আজ বিএসপির মতো আলাদা দল তৈরির প্রয়োজনীয়তা পড়েছে। আমার মনে হয় না, কংগ্রেসেরও দলিতদের উন্নতি করার সদিচ্ছা আছে।’ এতদূর পর্যন্ত শোনার পর হয়তো কংগ্রেস নেতৃত্বের রক্তচাপ বেড়ে গিয়েছিল। কারণ, মধ্যপ্রদেশ এবং রাজস্থানে সরকার গড়ার জন্য মায়াবতীর দলের সমর্থন তাদের প্রয়োজন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *