স্মরণে ২৬/১১ : মুম্বই হামলার ১০ বছর

আইডিয়া  টুডে নিউজ, মুম্বই, ২৬ নভেম্বর : আজ মুম্বাইয়ে মারাত্মক হামলার ১০ বছরের বার্ষিকী চিহ্নিত, যেখানে ২৬নভেম্বর ২০০৮তারিখে, একটি স্বীকৃত সন্ত্রাসী সংগঠন লস্কর-ই-তৈয়বার ১০জন সদস্য সারা শহর জুড়ে ১২ টি শ্যুটিং এবং বোমা হামলার ধারাবাহিকতা চালায়, যা স্থায়ী হয় পুরো চার দিন পর্যন্ত।হামলায় কমপক্ষে ১৭৪ জন নিহত হয়েছে এবং ৩০০ জনেরও বেশি আহত হয়েছে।

দক্ষিণ মুম্বাইয়ের জনপ্রিয় দাগগুলিতে বেশিরভাগ হামলা ঘটেছে – ছত্রপতি শিবাজী টার্মিনাস, ওবাইও ট্রাইডেন্ট, তাজ প্যালেস অ্যান্ড টাওয়ার, লিওপল্ড ক্যাফে, কাম হাসপাতাল, নারিমান হাউস ইহুদি কমিউনিটি সেন্টার, মেট্রো সিনেমা, এবং একটি গানে পিছনে সেন্ট জেভিয়ার্স কলেজ এবং টাইমস অফ ইন্ডিয়া ভবন পিছনে।

মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফদনাভিষকে ২6/11 সন্ত্রাসীকে শ্রদ্ধা নিবেদন
মারাত্মক আক্রমণের দশ বছরের বার্ষিকী উপলক্ষে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফদনাভিস তাদের সকলকে শ্রদ্ধা জানিয়েছিলেন, যারা ভাগ্যবান দিনে তাদের প্রাণ হারিয়েছিল।

আসুন আমরা সন্ত্রাসের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে থাকব: ইয়েদুরুরপ্পা, শচীন পাইলট

২6/11 হামলায় তাদের প্রাণ হারানোর জন্য যারা শ্রদ্ধা জানায়, কর্ণাটক বিরোধী দলীয় নেতা, বিএস ইয়েদিউরপ্পা এই আক্রমণের দশ বছরের বার্ষিকী উপলক্ষে দেশটিকে সন্ত্রাসবাদের বিরুদ্ধে একত্রে থাকার আহবান জানান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *