লাইনচ্যুত হাওড়া-পুরী ধৌলি এক্সপ্রেস

আইডিয়া টুডে নিউজ, পাঁশকুড়া, ১৩ নভেম্বর : আজ সকাল  ৭.‌১০ মিনিটে পাঁশকুড়া স্টেশনের কাছে  লাইনচ্যুত হয়  হাওড়া-পুরী ধৌলি এক্সপ্রেস। ভোগপুর স্টেশন পেরোনোর পর ধৌলি এক্সপ্রেসের D-3 বগির আগের বগির চাকায় লাইনে লাগানো স্প্রিং আটকে যায়। এরপরও ট্রেনটি এগোতে থাকে। ফলে লাইন থেকে পাথর ছিটকে আসতে শুরু করে। ঘর্ষণের কারণে ট্রেনের নিচ থেকে ধোঁয়া বের হতেও দেখা যায়। প্রায় দেড় কিমি এভাবে যাওয়ায় যাত্রীরা আতঙ্কিত হয়ে যান এবং পাঁশকুড়া স্টেশনের কাছে  চেন টানেন। এরপরই D-3 বগিটি লাইনচ্যুত হয়ে যায়। পাথর ছিটকে লেগে আহত হয়েছেন লাইনের ধারে বসবাসকারী কয়েকজন।

খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দক্ষিণপূর্ব রেলের অফিসার এবং ইঞ্জিনিয়াররা গিয়ে আতঙ্কিত যাত্রীদের আশ্বস্ত করেন। যায় আরপিএফ এবং জিআরপি-ও। লাইনচ্যুত কামরাটি আলাদা করে অন্য কামরা সহ ট্রেনটি এরপর পাঁশকুড়ার দিকে রওনা হয়। ডি-৩ কামরার যাত্রীদের ফলকনুমা এক্সপ্রেসে বিকল্প ব্যবস্থা করেছে রেল। ফলকনুমা সুপারফাস্ট এক্সপ্রেস হওয়ায় ধৌলির মতো সব স্টেশনে দাঁড়ায় না।

সেক্ষেত্রে দুর্ঘটনাগ্রস্ত যাত্রীদের সুবিধার্থে এই ট্রেনটিকে সব স্টেশনে দাঁড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। দুর্ঘটনার ফলে দক্ষিণপূর্ব রেলের আপ এবং ডাউন লাইনে কোনও প্রভাব পড়েনি। ট্রেন চলাচলও স্বাভাবিক রয়েছে। যদিও হাওড়া থেকে পুরীগামী ধৌলি এক্সপ্রেসের জন্য খড়গপুর সহ বিভিন্ন স্টেশনে অপেক্ষামান যাত্রীরা চরম সমস্যায় পড়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *