তিনসুকিয়ায় গণহত্যায় নিহতদের পরিবারের পাশে তৃণমূলের প্রতিনিধি দল,যাবেন রাষ্ট্রপতির কাছেও

আইডিয়া টুডে নিউজ, তিন্সুকিয়া, ৪ নভেম্বর ঃ রবিবার অসমে পৌঁছালো তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দল। তৃণমূল সাংসদ ডেরেক ওব্রায়নের নেতৃত্বে তিন সাংসদ ও এক বিধায়ক রবিবার ডিব্রুগড় বিমানবন্দরে পৌঁছান। তারপর তারা সোজা চলে যান তিনসুকিয়ার ধোলা এলাকায়।বৃহস্পতিবার এখানে ৫ বাঙালি যুবককে ডেকে নিয়ে গিয়ে গুলি করে নৃশংস ভাবে খুন করা হয়েছে।
জানা গেছে এরপর তারা নিহতদের পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে রাষ্ট্রপতির কাছেও যাবেন।

ডেরেক ওব্রায়নের সঙ্গে যে তৃণমূল সাংসদরা অসমে গিয়েছেন তারা হলেন মমতা বালা ঠাকুর ও নাদিমুল হক বিধায়ক মহুয়া মৈত্র ও রয়েছেন ওই প্রতিনিধি দলে। তিনসুকিয়ায় গিয়ে তারা নিহত পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন।পরিবারের হাতে তৃণমূলের প্রতিনিধি দলের তরফে এক লক্ষ টাকা করে ক্ষতিপূরণ তুলে দেওয়া হয়।এই প্রতিনিধি দলের কাছে স্বজনহারারাও তাদের ক্ষোভ উগরে দেন বলে জানা গেছে। সাংসদ মমতা বালা ঠাকুর তাদের আশ্বস্ত করেছেন, পশ্চিমবঙ্গ সরকার তাদের পাশে আছে।

অসমের গণহত্যা নিয়ে ব্যাপক সরব তৃণমূল কংগ্রেস। এই ঘটনার পরদিনই রাজ্য জুড়ে মিছিল মিটিং করে প্রতিবাদ জানিয়েছেন তারা। তৃণমূল কংগ্রেসের দাবি এনআরসির কারণেই এই ঘটনা ঘটেছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন চক্রান্ত করেই ৪ ০ লক্ষ বাঙালিকে নাগরিকপঞ্জি থেকে বাদ দেওয়া হয়েছে।বাঙালি বিদ্বেষ থেকে এসব ঘটনা ঘটানো হচ্ছে।পশ্চিমবঙ্গ এইসব এই ঘটনা মেনে নেবে না।

অন্যদিকে তিনসুকিয়া হত্যাকাণ্ডে নিহতদের পরিবারের সদস্যদের নিয়ে তৃনমূল কংগ্রেস সাংসদরা রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গেও দেখা করবে বলে জানা গেছে। ইতিমধ্যেই দলের তরফে রাষ্ট্রপতি ভবনে সাক্ষাতের সময় চেয়ে চিঠি পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *