বাইশগজ থেকে বিদায় নিচ্ছেন প্রবীন কুমার

আইডিয়া টুডে নিউজ, ২০ অক্টোবর ঃ সব রকমের ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নেওয়ার কথা জানালেন প্রবীণ কুমার। আর বাইশ গজে নামবেন না ভারতের এই সুইং বোলার। বীণ। ২০১২ সালে শেষবার দেশের জার্সিতে দেখা গিয়েছিল তাঁকে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ খেলেছিলেন তিনি।

শুক্রবার ক্রিকেটকে বিদায় জানানোর পর প্রবীণ বলেন, ‘আমার কোনও দুঃখ নেই। দিল সে খেলা..দিল সে বোলিং ডালা। উত্তরপ্রদেশের অনেক ভালো বোলার অপেক্ষায় রয়েছে। আমি চাই না, ওদের ভবিষ্যত্‍ খারাপ হয়। আমার সময় হয়ে গিয়েছে। আমাকে এটা মেনে নিতে হবে। ভগবান আমাকে যা সুযোগ দিয়েছে, তাতে আমি খুশি।’২০০৭ সালে পাকিস্তানের হয়ে অভিষেক করেছিলেন তিনি। মাত্র ছ’টি টেস্ট খেলে ২৭টি উইকেট নিয়েছেন। দুর্দান্ত সুইং করাতে পারতেন তিনি। ৫০ ওভারের খেলায় দেশের হয়ে তাঁর স্মরণীয় কিছু পারফরম্যান্স রয়েছে। ২০০৮ CB সিরিজ়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জ্বলে উঠেছিলেন তিনি। ২০১১-র বিশ্বকাপের সম্ভাব্য দলে ছিলেন প্রবীণ। কিন্তু ডেঙ্গিতে আক্রান্ত হওয়ার কারণে টুর্নামেন্টে অংশ নিতে পারেননি।

দেশের অন্যতম সুইং বোলার হিসেবে পরিচিত ছিলেন প্রবীণ। নিজের সেরা দিনে বলকে কথা বলাতে পারতেন প্রবীণ। ইয়র্কার এবং স্লো বোলিং করার ক্ষেত্রে মাহির ছিলেন তিনি। ইয়র্ককার ও স্লো বোলিংয়ের ক্ষেত্রেও যথেষ্ট পারদর্শী ছিলেন প্রবীণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *