আজ সবরিমালা মন্দির গেটস খুলতে গন্ডগোলের আশঙ্কা, কড়া নিরাপত্তা মন্দির জুরে

আইডিয়া টুডে নিউজ,কেরল, ১৭ অক্টোবর ঃ   সব বয়সের মহিলারাই সবরীমালা মন্দিরে ঢুকতে পারবে বলে কয়েকদিন আগে রায় দিয়েছে সুপ্রিম কোর্ট।সেই মত আজ সবরিমালা মন্দির গেটস খুলতে চলেছে। তবে  গন্ডগোলের আশঙ্কা কড়া হচ্ছে। তাই মন্দির জুরে  কড়া নিরাপত্তার চাদরে মুড়িয়ে ফেলা হয়েছে ।  নিলাক্কল ও পাম্প এলাকায় ১০০০ জন পুরুষ ও ২০০ নারীসহ মোট ১০০০ জন নিরাপত্তা কর্মী নিযুক্ত করা হয়েছে। 

কড়া নিরাপত্তার ছবি 

নিলাককলের বেস ক্যাম্পে নারী বিক্ষোভকারীদের একটি বড় দল পাম্বা এবং অন্যান্য এলাকায় সবরিমাল মন্দিরের কাছাকাছি নারীদের থামাতে বাধা দেয়।মঙ্গলবার সকালে, বিক্ষোভকারীরা নিলাক্কালে গাড়িতে বাধা দেওয়ার পর তিনজন মহিলাকে কেএসআরটিসি বাসে ডুবে বাধ্য করে।সূত্র জানায়, পাবায় ভ্রমণরত দুইজন নারী সাংবাদিক নিলাক্কালের কাছে থামে এবং সেখানে থেকে রিপোর্ট করতে বলে।

এদিকে সুপ্রিম কোর্টের নির্দেশ কার্যকর করতে তৈরি কেরালা সরকার।  পূন্যার্থীদের সুরক্ষা দিতে সবরকম ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। কেউ বাধা দেওয়ার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি। সুপ্রিম কোর্টের রায়ের প্রেক্ষিতে কোনও রিভিউ পিটিশন দায়ের করা হবে না বলেও স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *