সরকারের সিদ্ধান্তে মাদকাসক্তি , গুটখা ও প্যান মসলা পুরোপুরি নিষিদ্ধ

আইডিয়া টুডে নিউজ, পাঞ্জাব, ১২ অক্টোবর ঃপাঞ্জাবের প্যান মাসালকে মাদকদ্রব্যের আলোচনার বিষয়ে রাজ্য সরকারকে রায় দেওয়ার একটি বড় পদক্ষেপ হিসেবে বিবেচনা করা হচ্ছে। সরকার একটি সার্কুলার জারি করেছে এবং সংশ্লিষ্ট সংশ্লিষ্ট বিভাগকে এটি অবহিত করেছে। এ ক্ষেত্রে যদি কোন ব্যক্তি রাষ্ট্রের কাছে এটি বিক্রি করে দেয় তবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এটি লক্ষণীয় যে gutkha, তামাক এবং   প্যান টক খাদ্য মুখ ক্যান্সার। অতএব তার বিক্রয় নিষিদ্ধ করা হয়েছে। বিক্রয়, সংগ্রহ ও বিতরণ করার পরে এটি একটি অপরাধী হিসেবে বিবেচিত হবে।

তথ্য মতে পাওয়া ক্যাপ্টেন Amarinder সিং সরকার কর্তৃক এ বিষয়ে ৯ অক্টোবর জারি প্রজ্ঞাপন গিয়েছিলাম। সরকারের মতে খাদ্য নিরাপত্তা এবং স্ট্যান্ডার্ড (খাদ্য পণ্য স্ট্যান্ডার্ড ও খাদ্য যোগ্যতা gutkha এবং রাজ্যে মশলা প্যান) যে প্রবিধান, ২০১১ এর অধীন আরোপিত গিয়েছিলাম থামাতে। এই আইনের অধীনে, এই পদার্থ নির্মাণ, সংগ্রহস্থল, বিক্রয় ও বিতরণ নিষিদ্ধ করা হয়েছে।

রাজস্থান, ঝাড়খন্ড, হিমাচল প্রদেশ, হরিয়ানা, মধ্য প্রদেশ, মহারাষ্ট্র, বিহার, গুজরাট, ছত্তিশগড়।, ত্রিপুরা, মেঘালয়, আসাম, নাগাল্যান্ড, অরুনাচল প্রদেশ, মনিপুর, মিজোরাম, সিকিম ও কেরল রাজ্য, যেখানে gutkha এবং মশলা প্যান আগে একটি নিষেধাজ্ঞা আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *