ওড়িশায় আছড়ে পড়ল ঘণ্টায় ১৪০-১৫০ কিলোমিটার বেগে সাইক্লোন তিতলি,

আইডিয়া টুডে নিউজ, ভুবনেশ্বর, ১১ অক্টোবর ঃ ওড়িশায় আছড়ে পড়ল ঘণ্টায় ১৪০-১৫০ কিলোমিটার বেগে সাইক্লোন তিতলি।যার জেজারে একাধিক ট্রেন ঘুরপথে চলবে।   ভুবনেশ্বর আবহাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তিতলি প্রবেশ করবে পশ্চিমবঙ্গে। তখন তার গতিবেগ অনেক কম থাকবে। তবে, ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা আছে।

এদিকে তিতলির জেরে গতকাল দুপুর থেকেই কলকাতা সহ দক্ষিণবঙ্গে শুরু হয়েছে বৃষ্টি। তিতলি নিয়ে এমনিতেই আতঙ্কে রয়েছে মানুষ, তার উপর গতকালের বৃষ্টি আতঙ্ক বাড়িয়ে দিয়েছে অনেকটাই। তবে রাজ্যের সেচমন্ত্রী সৌমেন মহাপাত্র জানিয়েছেন, রাজ্য সরকার সতর্ক রয়েছে। পরিস্থিতি মোকাবিলার জন্য ইতিমধ্যেই কন্ট্রোল রুম খোলা হয়েছে। আবহাওয়া দপ্তর এবং ড্যাম কর্তৃপক্ষগুলির সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে।

তবে, পুজোর সময় তিতলির কোনও প্রভাব থাকবে না বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানান, পুজোর আগেই ঘূর্ণিঘড় তিতলির প্রভাব কেটে যাবে। ওড়িশার গোপালপুর থেকে কলিঙ্গপটনম হয়ে তিতলি ক্রমশ এগিয়ে যাবে অন্ধ্রপ্রদেশ উপকূলের দিকে। সেখানে শক্তি হারিয়ে ঘূর্ণিঝড়টি এগিয়ে আসবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের দিকে। তিতলি সম্পূর্ণভাবে শক্তি হারিয়ে নিম্নচাপে পরিণত হয়ে আমাদের রাজ্যে আসবে। ফলে, আমাদের রাজ্যে বৃষ্টি ও অতি ভারী বৃষ্টি ছাড়া আর কোনও প্রভাব পড়বে না।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *