করুণানিধিকে শ্রদ্ধা জানাতে গিয়ে পদপিষ্ট হয়ে মৃত্যু হল দু’জনের, আহত ৩৩ জন

আইডিয়া টুডে নিউজ, চেন্নাই, ৮ আগস্ট ঃ শেষবারের মত এম করুণানিধিকে দেখতে ও তাঁর শেষ যাত্রায় অংশ নিতে জড়ো হয়েছেন লক্ষাধিক মানুষ। সেখানেই ধাক্কাধাক্কিতে পড়ে যান বছর ষাটেকের এক মহিলা। তিনি এমজিআর নগরের বাসিন্দা বলে পুলিশ সূত্রে খবর। পদপিষ্ট হয়ে মৃত্যু হয়েছে তাঁর।

বুধবার রাজাজি হলে শেষ শ্রদ্ধা জানাতে আসেন ডিএমকে সমর্থক সহ-প্রচুর অনুগামী ও ভক্তকুল। কিন্তু হলের মধ্যে যে পরিমাণ জায়গা তার তুলনায় লোক সমাগম কয়েক গুণ বেশি হওয়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। কর্তব্যরত পুলিসকর্মীরা একটি নির্দিষ্ট পথ দিয়ে ভিতরে ঢোকাচ্ছিলেন আগত মানুষজনকে। কিন্তু বাইরের দিকে ভিড় এতটাই বেড়ে যায় যে পুলিসের সেই ব্যারিকেড ভেঙে যায়। তখন সবাই হলের ভিতরে ঢোকার চেষ্টা করতেই শুরু হয় বিশৃঙ্খলা।

তখনই পদপিষ্টের ঘটনা ঘটে। যদিও কিছুক্ষণের মধ্যেই লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিস। 
বিকেলে রাজাজি হল থেকে করুণানিধির মরদেহ নিয়ে যাওয়া হবে মেরিনা বিচের আন্না স্কোয়ারে। এই তিন কিলোমিটার রাস্তা ইতিমধ্যেই জনসমুদ্রের চেহারা নিয়েছে। মেরিনা সৈকতে আন্না মেমোরিয়ালেই করুণানিধিকে সমাধিস্থ করা যাবে। বুধবারই সম্পন্ন হবে প্রয়াত ডিএমকে প্রধানের শেষকৃত্য। আদালতের রায়ে স্বাভাবিকভাবেই মুখ পুড়েছে তামিলনাড়ুর এআইএডিএমকে সরকারের। নির্বাচনে যেমন তিনি কোনওদিন হারেননি, তেমনই অন্তিম লগ্নেও বিজয়ী রয়ে গেলেন আদালতের রায়ে। ‌

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *