দমদমের পর রানাঘাট স্টেশনেও রেল অবরোধ, অফিস টাইমে বিপাকে নিত্যযাত্রীরা

আইডিয়া টুডে নিউজ, রানাঘাট, ৪ আগস্টঃ  শনিবার অফিস টাইমে শিয়ালদহ মেন লাইনে ব্যাহত ট্রেন চলাচল। সকাল পৌনে ন’টা থেকে বেলা বারোটা পর্যন্ত চলে অবরোধ। ফলে অফিস টাইমে দুর্ভোগ নিত্যযাত্রীদের। 

শিয়ালহ মেন লাইনে জংশন স্টেশন রানাঘাট। এই স্টেশন দিয়ে শিয়ালদহ থেকে গেদে, কৃষ্ণনগর, শান্তিপুর, বনগাঁ-সহ একাধিক শাখার ট্রেন চলে।স্থানীয় বাসিন্দাদের দাবি, চাবিঘাট এলাকার রেলগেট পার হওয়ার দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকতে হয়। আটকে পড়ে যানবাহন, এমনকী অ্যাম্বুল্যান্সও। অনেকেই অধৈর্য্য হয়ে পড়েন। লেভেল ক্রসিংয়ের নিচ দিয়ে রেললাইনে পেরোতে গিয়ে বেশ কয়েকবার দুর্ঘটনাও ঘটেছে। তাই রানাঘাটের চাবিঘাট এলাকায় অ্যাম্বুল্যান্স-সহ যানবাহন চলাচলের জন্য একটি আন্ডারপাস তৈরির দাবি তুলেছেন স্থানীয় বাসিন্দারা। কিন্তু, প্রশাসনের কোনও ভ্রুক্ষেপ নেই বলে অভিযোগ। আন্ডারপাস তৈরির দাবিতে রীতিমতো কমিটি গড়ে আন্দোলনে নেমেছেন রানাঘাটের শহরের বাসিন্দারা।

লেভেল ক্রসিংয়ের নিচ দিয়ে রেললাইনে পেরোতে গিয়ে বেশ কয়েকবার দুর্ঘটনাও ঘটেছে। তাই রানাঘাটের চাবিঘাট এলাকায় অ্যাম্বুল্যান্স-সহ যানবাহন চলাচলের জন্য একটি আন্ডারপাস তৈরির দাবি তুলেছেন স্থানীয় বাসিন্দারা। কিন্তু, প্রশাসনের কোনও ভ্রুক্ষেপ নেই বলে অভিযোগ। আন্ডারপাস তৈরির দাবিতে রীতিমতো কমিটি গড়ে আন্দোলনে নেমেছেন রানাঘাটের শহরের বাসিন্দারা।

শেষপর্যন্ত বেলা বারোটা নাগাদ রেলের আশ্বাসে অবরোধ ওঠে। তবে শিয়ালদহ মেন লাইনে ট্রেন চলাচল এখনও পুরোপুরি স্বাভাবিক 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *