মতুয়া মহা সংঘের আন্দোলনের জেরে দমদম স্টেশনে রেল অবরোধ

আইডিয়া টুডে নিউজ, কলকাতা, ৪ আগস্টঃ  মতুয়া মহা সংঘের আন্দোলনের জেরে প্রায় ১ঘন্টা দমদম স্টেশনে রেল অবরোধ করা হয়। কয়েক হাজার লোক রেল অবরোধ করেন। এর ফলে বিপাকে পড়তে হয় সাধারন মানুষ ও নিত্যযাত্রীদের। 

অভিযোগ আসামে ৪০লক্ষ মানুষের পরিচয় পত্র না থাকার জন্য সাধারন মানুষকে দেশান্তর করা হচ্ছে।এবার অন্য দেশ থেকে যেসব ব্যাক্তিরা ভারতে আছে তাদের তাড়িয়ে দেওয়া হবে বলে বিজেপির পক্ষ থেকে দাবী করা হচ্ছে সেই কারনে রেল অবরোধ । 

এই ব্যাপারে দক্ষিন দমদম পৌরসভার সিআইসি দেবাশিষ ব্যানার্জী বলেন, আমরা বাংলা থেকে মতুয়াদের কোনো দিন বিতারিত করব না, মমতা ব্যানার্জী যে ভাবে সব সময় মতুয়াদের পাশে ছিল সেই রকম ভাবে সব সময় পাশে থাকবে। এছাড়া সুপ্রিম কোর্ট কে ব্যবহার করে যে ভাবে বিজেপি তাদের রাজনৈতিক খেলা খেলতে চাইছে তা আমরা কোনোদিন হতে দেব না বলে জানিয়েছেন তৃনমূল নেতা।

এদিক আজ কিছু মতুয়া মহা সংঘের এই আন্দোলন কে কোনো ভাবে গুরুত্ব দিতে নারাজ, মতুয়া মহা সংঘের অন্যান্য সংগঠন। তাদের দাবী আমাদের সব রকম নাগরিক পরিচয় আছে তা হলে কেন দেশ থেকে চলে যেতে হবে। আর কোথায় মতুয়াদের দেশ ছাড়তে হবে কেউতো বলেনি। তা হলে কেন রেল অবরোধ করা হল তা জানেন না মতুয়া মহাসংঘের কার্যকতারা। ভোট ব্যাঙ্ক নিজেদের দিকে টানতে এই কৌশল নিয়েছে তৃনমূল বলে দাবী করেন বিজেপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *