দিল্লিতে অনাহারে একই পরিবারের তিন শিশুর মৃত্যু ,প্রশ্নের মুখে কেজরিওয়াল সরকার

আইডিয়া টুডে নিউজ, দিল্লি, ২৬ জুলাইঃ দিল্লিতে অনাহারে একই পরিবারের তিন শিশুর মৃত্যু ,প্রশ্নের মুখে কেজরিওয়াল সরকার । ঘটনাস্থল সংসদ ভবন থেকে ১০ কিলোমিটার দূরের পূর্ব দিল্লির মাণ্ডাবলী এলাকা।

তিন শিশুর  বাবা মঙ্গলের বাড়ি মেদিনীপুরে। বছর ১৫ আগে দিল্লিতে চলে যান মঙ্গল। সেখানেই রিকশ চালিয়েই রোজগার শুরু করেন। ১০ বছর আগে বীণা নামের এক তরুণীকে বিয়েও করেন। যদিও বেশ কিছুদিন থেকে মানসিক অবসাদে ভুগছেন ওই গৃহবধূ। মাণ্ডাবলী এলাকায় বাড়ি ভাড়া নিয়ে থাকতেন তাঁরা। তাঁদের তিন মেয়ে মানসী (৮), পারুল (৪), ও শিখা (২)। কয়েকদিন আগে মঙ্গলের রিকশটি কেউ কেড়ে নেয় বলে অভিযোগ। বাড়িওয়ালার রিকশই চালাতেন তিনি। সেই রিকশ চলে যাওয়ায় তাঁদের বাড়ি থেকে তাড়িয়ে দেওয়া হয়। এরপর বন্ধুর বাড়িতে এসে ওঠেন মঙ্গল। সেখানে এক সপ্তাহ ধরে তাদের হাঁড়ি চড়েনি। খাওয়াও জোটেনি পরিবারটির। বুধবার মঙ্গল কাজের সন্ধানে বেরিয়ে গেলে বাচ্চারা বমি করতে শুরু করে।  বুধবার দিন আশঙ্কাজনক অবস্থায় শিশুদের লালবাহাদুর শাস্ত্রী হাসপাতালে নিয়ে গেলে চিকিত্‍সকরা মৃত বলে ঘোষণা করেন। ময়নাতদন্তের রিপোর্ট বলছে অপুষ্টির কারণেই মৃত্যু হয়েছে তিন শিশুকন্যার।

দিল্লির মতো জায়গায় থেকে একটা পরিবার কী করে অনাহারে থাকে তা নিয়ে প্রশ্ন উঠেছে। দিল্লির কেজরি সরকারকে একহাত নিয়েছেন বিরোধী নেতারা। আপ সরকারের উদ্দেশ্যে কটাক্ষ ছুঁড়ে দিয়ে দিল্লির বিজেপি সভাপতি মনোজ তিওয়ারি বলেছেন, ”গণবণ্টন ব্যবস্থার যে কী হাল, সে তো দেখাই যাচ্ছে!” এহেন মর্মান্তিক ঘটনা নিয়ে রাজনীতি করছে বিজেপি। পালটা বক্তব্য আপের। ক্ষোভ উগরে দিয়েছেন কংগ্রেস নেতা অধীর চৌধুরি। তিনি বলেন, ‘যেখানে সব থেকে বেশি সুযোগ সুবিধা পাওয়ার কথা সেই দিল্লিতেই অনাহারে মৃত্যু কলঙ্কের ঘটনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *