বালুচিস্তানে নির্বাচন চলার সময় বুথের সামনে বিস্ফোরণ, মৃত কমপক্ষে ৩১

আইডিয়া টুডে নিউজ, বালুচিস্তান, ২৫ জুলাইঃ বালুচিস্তানের রাজধানী কোয়েট্টাতে আজ ১১তম সাধারণ নির্বাচন চলার সময় সকাল ১১টা নাগাদ কোয়েট্টার এনএ-২৬০ কেন্দ্রে আত্মঘাতী বিস্ফোরণ হয় । এই ঘটনায় মৃত কমপক্ষে ৩১জন, আহত হ্নয়েছেন কয়েক জন ।  আহতদের চিকিত্‍সার জন্য তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

জানা যায় যে পুলিস ভ্যানকে কেন্দ্র করে এই বিস্ফোরণ ঘটানো হয়েছিল বলে প্রাথমিকভাবে  অনুমান। , এই বিস্ফোরণের পরই ফের আত্মঘাতী বিস্ফোরণ নিয়ে এক ব্যক্তি পোলিং স্টেশনের মধ্যে ঢোকার চেষ্টা করছিল।কিন্তু পুলিস এবং ফ্রন্টেয়ার পুলিস তাকে বাধা দেয়। এরপরই বোম্ব ডিসপোজাল স্কোয়াডকে খবর দেওয়া হয়। ওই ব্যক্তির শরীর থেকে গ্রেনেড উদ্ধার হয়।

এই ঘটনার পর কিছুক্ষণের জন্য ওই কেন্দ্রে ভোটগ্রহণ পদ্ধতি স্থগিত রাখা হয়েছে। পাকিস্তানের তেহরিক-ই-ইনসাফের নেতা চৌধুরি মহম্মদ সারওয়ার এই ঘটনায় শোক প্রকাশ করেছেন। তিনি টুইট করে বলেন, ‘‌জঙ্গিরা কখনও নির্বাচন স্তব্ধ করতে সফল হবে না। এ বছর নির্বাচন চলাকালীন জঙ্গি হামলায় যাঁরা নিহত হয়েছেন তাঁদের পরিবারের প্রতি গভীরভাবে সমবেদনা জানাচ্ছি। এই ঘটনার তীব্র নিন্দা করছি।’ ভোট চলার সময় আইন-শৃঙ্খলা যাতে ঠিক থাকে তার জন্য ৩৭১,৩৮৮ পুলিস নিয়োগ করা হয়েছে। বুধবার সকাল থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ পদ্ধতি, যা চলবে সন্ধ্যা ৬ টা পর্যন্ত।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *