কয়েকদিন অনবরত বৃষ্টির জেরে আলিপুরদুয়ারে জলমগ্ন , ডুবল হাসপাতাল

আইডিয়া টুডে টুডে নিউজ, আলিপুরদুয়ার, ৪জুলাইঃকয়েকদিন অনবরত বৃষ্টির জেরে জলমগ্ন আলিপুরদুয়ারের বিস্তীর্ণ এলাকা । মঙ্গলবার রাতেই ভুটান পাহাড়ের বৃষ্টি নেমে ভাসিয়ে দেয় আলিপুরদুয়ারের একাংশ। আর পাহাড়ি নদী ফুলে-ফেঁপে উঠে জলপাইগুড়ির একাংশকে জলমগ্ন করে তোলে। রাতভর তুমুল বৃষ্টিতে ডিমা, কালজানি, রায়ডাক নদীর জল বেড়ে যাওয়াতেই এই বন্যা পরিস্থিতির তৈরি হয়েছে।

জেলা প্রশাসন জানিয়েছেন, শুধু জেলার বৃষ্টি রলে এত খারাপ পরিস্থিতি তৈরি হত না। ভুটান পাহাড়ে বৃষ্টি হতে, সেই জল নেমেই বেশি বিপত্তি হয়েছে। বানভাসি হয়ে গিয়েছে বিস্তীর্ণ এলাকা। এমনই বন্যা পরিস্থিতি যে, আস্ত একটি ট্রাক ভেসে গিয়েছে নদীতে। সেইসঙ্গে বিপজ্জনকভাবে ভাঙছে নদীর পাড়। বাঁধ ভেঙে জল ঢুকছে গ্রামে।

আলিপুরদুয়ার জেলায় নদীর অভাব নেই। জেলার মাঝখান দিয়েই বয়ে চলেছে দুটি নদী। ভুটান পাহাড়ে বৃষ্টি হয়ে ওই নদী দিয়েই জল নামতে শুরু করে। আর সেই জল ভাসিয়ে দেয় আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলার জনপদ।

ভুটান থেকে হাতিনালার মাধ্যমে ডুয়ার্সে জল নেমে বিন্নাগুড়ি ও বানারহাটের বিস্তীর্ণ এলাকা জলমগ্ন হয়ে পড়ে। জলপাইগুড়ির ধূপগুড়ি ব্লকের ইউবিআই রোড, শান্তিপাড়া, হাসপাতালপাড়া, বিন্নাগুড়ি-বানারহাট বাজারের উপর দিয়ে জল বইছে। এলাকার মানুষ জলবন্দি, তাঁদের উদ্ধারের চেষ্টা চলছেছ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *