কলেজে ভর্তিতে বেনিয়ম রুখতে আচমকা আশুতোষ কলেজে মুখ্যমন্ত্রী

আইডিয়া টুডে নিউজ, কলকাতা, ২জুলাইঃকলেজে ভর্তিতে বেনিয়ম রুখতে আচমকা আশুতোষ কলেজে মুখ্যমন্ত্রী যান।  কলেজ থেকে বেরিয়ে তিনি বলেন, “কেউ টাকা পয়সা নিয়ে ভর্তি করলে বা ভর্তির প্রতিশ্রুতি দিলে আমি তাঁদের সেটা করতে না করব। তার পরেও যদি তাঁরা করেন তা হলে সরকার ব্যবস্থা নেবে।”

তিনি আরও বলেন “ভরতির সময় যেন অবৈধভাবে কোনও টাকা না নেওয়া হয়, সেদিকে লক্ষ্য রাখা হোক। ছাত্রছাত্রীদের সুষ্ঠুভাবে পড়াশুনো করার সুযোগ করে দেওয়া হোক। তারা যেন যোগ্যতা অনুসারে ভরতির সুযোগ পায়। টাকা যেন কোনও ফ্যাক্টর না হয়ে ওঠে। এই ছাত্রছাত্রীরাই আমাদের ভবিষ্যৎ। ওরা যত ভালো করে পড়াশোনা করবে, আমাদের এই সমাজ ততই শিক্ষিত হয়ে উঠবে।” আজ আশুতোষ কলেজ থেকে বেরিয়ে আসার সময় এই কথাই বললেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গত কয়েক দিন ধরেই ভর্তি নিয়ে এই তোলাবাজির বিরুদ্ধে তিনি দলীয় স্তরে হুঁশিয়ারি দিয়েছেন। কলকাতা ও রাজ্য পুলিশকেও কড়া ব্যবস্থা নিতে বলেছেন। কিন্তু তার পরেও একের পর এক অভিযোগ আসছে কলকাতার বিভিন্ন কলেজ থেকে এবং প্রতিটি ক্ষেত্রেই শাসক দলের ছাত্র নেতাদের বিরুদ্ধেই অভিযোগ.

শনিবার কলকাতা পুলিশ গ্রেফতার করেছিল রীতেশ জায়সবাল এবং লালসাহেব গুপ্ত নামে মণীন্দ্র কলেজের দুই ছাত্রনেতাকে। রবিবার পাকড়াও করা হয় তোলাবাজি সিন্ডিকেটের আর এক পান্ডা জয়পুরিয়া কলেজের প্রাক্তন সাধারণ সম্পাদক তিতান সাহাকে।

পুলিশ সূ্ত্রে খবর, ধৃত ছাত্রনেতাদের জেরা করতে গিয়েই বেরিয়ে এসেছে ‘আসল গল্প’। এই অভিযুক্ত ছাত্রনেতাদের পিছনে রয়েছে কোনও না কোনও স্থানীয় তৃণমূল নেতা। জেরায় উত্তর কলকাতার দুই নেতার সঙ্ঘাতও সামনে এসেছে। উত্তর কলকাতার মত একই হাল মধ্য ও দক্ষিণ কলকাতাতেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *