দুর্যোগ মোকাবিলায় নবান্নে চালু ২৪ ঘণ্টার কন্ট্রোল রুম, নজরদারিতে মুখ্যমন্ত্রী

আইডিয়া টুডে নিউজ, কলকাতা, ২৬জুনঃদুর্যোগ মোকাবিলায় নবান্নে চালু ২৪ ঘণ্টার কন্ট্রোল রুম, নজরদারিতে মুখ্যমন্ত্রী। তার সাথে রাজ্য বিপর্যয় মোকাবিলা দফতরের আধিকারিকরা কন্ট্রোল রুম থেকে পরিস্থিতির উপর নজরদারি চালাচ্ছেন।

আলিপুর আবহাওয়া দফতরে পূর্বাভাস অনুযায়ী মৌসুমি বায়ু সক্রিয় হওয়ায় আগামী দু’দিন দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। উত্তরবঙ্গের পাঁচ জেলায় লাল সতর্কতা জারি করা হয়েছে।

পরিস্তিতি বিবেচনা করে আজ মঙ্গলবারের দিঘা সফর বাতিল করেন মুখ্যমন্ত্রী । সোমবার সকাল থেকেই চলছে বৃষ্টি । শহরের একাধিক রাস্তা জলমগ্ন হয়ে পড়েছে । কলকাতা পুরসভা নজরদারি চালাচ্ছে । নবান্নে বসে রাজ্যের পরিস্থিতির দিকে নিজেই নজরে রাখছেন মুখ্যমন্ত্রীও । জানা গেছে, দিঘার বদলে ২৮ তারিখ কোলাঘাটে হবে মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভা।

ইতিমধ্যেই, নবান্নে কন্ট্রোল রুম খুলে সমগ্র অবস্থার উপরে নজরদারি শুরু করা হয়েছে । ব্যক্তিগত স্তরে যা তদারকি করছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । সমস্ত জেলা প্রশাসনকে সজাগ থাকার নির্দেশ জারি করা হয়েছে ।

বলা হয়েছে, কন্ট্রোল রুমের মাধ্যমে যথেষ্ট ত্রাণসামগ্রী মজুত করার কথাও বলা হয়েছে। রাজ্য সেচ দপ্তরকে নির্দেশ দেওয়া হয়েছে নদীবাঁধগুলিতে নিয়মিত নজরদারিরজন্য। জল ছাড়ার ক্ষেত্রে DVC-র  সঙ্গে  সমন্বয় রাখা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *