নাইজেরিয়ার জয় পাওয়ায় আশা বাড়ল আর্জেন্টিনার

আইডিয়া টুডে নিউজ, মস্কো,২৩জুনঃনাইজেরিয়ার জয় পাওয়ায় আশা বাড়ল আর্জেন্টিনার। কারন জোড়া গোল করলেন আহমেদ মুসা, আহমেদ মুসার গোলে খুশি হলেন আর্জেন্টিনার সমর্থকরা।

আইসল্যান্ড ও নাইজেরিয়া ম্যাচের দিকে নজর ছিল আর্জেন্টিনা সমর্থকদেরও। ম্যাচের প্রথম অর্ধে কোনও দলই গোল করতে পারেনি। দ্বিতীয়ার্ধের চার মিনিটের মাথায় প্রথম গোল করে দলকে এগিয়ে দেন মুসা।

এরপর ম্যাচের ৭৫ মিনিটের মাথায় তিনি দ্বিতীয় গোল করেন। তার কয়েক মিনিট পর গোল শোধের সুযোগ পেয়েছিল আইসল্যান্ড। ৮২ মিনিটের মাথায় তারা পেনাল্টি পেয়েছিল। কিন্তু, পেনাল্টি থেকে গোল করতে পারেননি জিলফি সিগুরসন। বারের উপর দিয়ে বলটি মারেন। শেষপর্যন্ত ২-০ গোলে আইসল্যান্ডকে হারায় নাইজেরিয়া।

বিশ্বকাপে গ্রুপ D-তে রয়েছে আর্জেন্টিনা। এই গ্রুপে ক্রোয়েশিয়া ২টি ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ইতিমধ্যে শেষ ষোলোয় জায়গা করে নিয়েছে। নাইজেরিয়ার ২ ম্যাচে পয়েন্ট ৩।

আর আর্জেন্টিনা ও আইসল্যান্ড দু’দলই ২ ম্যাচে এক পয়েন্ট পেয়েছে। ২৬ জুন গ্রুপের শেষ ম্যাচ। আর্জেন্টিনা খেলবে নাইজেরিয়ার বিরুদ্ধে। আর আইসল্যান্ড খেলবে ক্রোয়েশিয়ার সঙ্গে। আর্জেন্টিনা যদি নাইজেরিয়াকে হারায় আর আইসল্যান্ড হেরে যায়, তাহলে মেসিরা শেষ ষোলোয় চলে যাবে।

কিন্তু, ক্রোয়েশিয়ার বিরুদ্ধে আইসল্যান্ড জিতলে দু’দলের গোলপার্থক্য দেখা হবে। তবে শেষ ষোলোয় যেতে হলে সবার আগে জিততেই হবে মেসিদের। না হলে গ্রুপ D থেকে ক্রোয়েশিয়ার সঙ্গে শেষ ষোলোয় যাবে নাইজেরিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *