ডিজেলের দাম কমানোর দাবিতে আজ থেকে দেশ জুড়ে অনির্দিষ্টকালের ট্রাক ধর্মঘট

আইডিয়া টুডে নিউজ, কল্কাতা,১৮ জুনঃডিজেলের দাম কমানোর দাবিতে আজ থেকে দেশ জুড়ে অনির্দিষ্টকালের ট্রাক ধর্মঘট । যার ফলে বাজারে আগুন লাগার  সম্ভবনা রয়েছে। ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটরস অ্যাসোসিয়েশনের দাবি, আজ ৩ লক্ষ ৭১ হাজার ট্রাকের চাকা ঘুরবে না।

কিন্তু, সেই ট্রাকই যদি রাস্তায় না নামে, তাহলে পণ্য পরিবহণে বিঘ্নিত হবে। নিত্য প্রয়োজনীয় পণ্যের জোগান কমবে। সেক্ষেত্রে নিত্য প্রয়োজনীয় পণ্যের দামও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

সোমবার থেকে এ রাজ্য-সহ গোটা দেশে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করলেন ট্রাকমালিকরা। ফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটর্স অ্যাসোসিয়েশনের সহ-সম্পাদক সজল ঘোষ বলেন, ‘পেট্রল-ডিজেলের দাম বৃদ্ধি এবং থার্ড পার্টি ইনসিওরেন্সের অস্বাভাবিক প্রিমিয়াম বৃদ্ধির প্রতিবাদে দেশজুড়ে ধর্মঘটের ডাক দিয়েছে আমাদের কেন্দ্রীয় সংগঠন।

ধর্মঘটে শামিল হয়েছি আমরাও।’ তাঁর দাবি, এ রাজ্যে সোমবার থেকে রাস্তায় নামবে না সাড়ে তিন লক্ষ ট্রাক। ডিজেল ও পেট্রলের উপর জিএসটি ও পুলিশি জুলুম বন্ধের দাবিও তুলেছেন ট্রাকমালিকরা। এই ট্রাক ধর্মঘটের কারণে পণ্য পরিবরহণে অচলাবস্থা তৈরি হতে পারে বলে মনে করা হচ্ছে ।

মাছ, ডিম, কাঁচা আনাজের মতো নিত্য প্রয়োজনীয় পণ্যে পরিবহণে সমস্যায় পড়তে পারেন ব্যবসায়ীরা। আর গোটা দেশজুড়েই যেহেতু এই ধর্মঘট চলবে। তাই ভিন রাজ্য থেকেও এ রাজ্যে কোনও ট্রাক ঢুকবে না। ফলে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বেড়ে যেতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *