আর কয়েক ঘণ্টার অপেক্ষা, রাশিয়ায় শুরু ফুটবলের মহারণ,উদ্বোধনে চাঁদের হাট

আইডিয়া টুডে নিউজ, রাশিয়া, ১৪ জুনঃআর কয়েক ঘণ্টার অপেক্ষা, রাশিয়ায় শুরু ফুটবলের মহারণ,উদ্বোধনে চাঁদের হাট  । তৈরি লুঝনিকি স্টেডিয়াম, তারপরই শুরু বিশ্বযুদ্ধ। তৈরি ৩২ দেশের ৭৩৬ জন ফুটবলার।

বিশ্বকাপের প্রথম ম্যাচের দিকে তো নজর থাকবেই তবে, সম্ভবত তার থেকেও বেশি নজর কাড়তে চলেছে উদ্বোধনী অনুষ্ঠান। ফিফার রীতি ভেঙে ম্যাচ শুরুর মাত্র আধ ঘণ্টা আগে শুরু হচ্ছে উদ্বোধনী অনুষ্ঠান। রাশিয়ার সময় অনুযায়ী খেলা শুরু সন্ধে ৬ টায়। আর উদ্বোধনী অনুষ্ঠান শুরু হতে চলেছে ৫.৩০ মিনিটে। যা ভারতীয় সময় অনুযায়ী রাত আটটায়।

২০১৪ বিশ্বকাপের উদ্বোধনী মঞ্চ কাঁপিয়েছিলেন পিটবুল এবং জেনিফার লোপেজ। এবার সেই মঞ্চ কাঁপানোর দায়িত্বে ব্রিটিশ পপ সিঙ্গার রবি উইলিয়ামস। গতকাল ভোররাতে লুঝিকিনিতে চূড়ান্ত মহড়াও সেরে ফেলেছেন তিনি। উইলিয়ামসের সঙ্গে থাকছেন আরও প্রায় ৫০০ জন কলাকূশলী। আধ ঘণ্টার উদ্বোধনী অনুষ্ঠানে থাকছেন আরও কয়েকজন বিশ্বখ্যাত তারকা।

তারকারা পারফর্ম করবেন মাঠে, আর স্টেডিয়ামে থাকবেন প্রেসিডেন্ট পুতিন। বিশ্বকাপের উদ্বোধনের মঞ্চকে তিনি কূটনীতির মহড়া হিসেবে কাজে লাগাতে চাইছেন। আর সেকারণেই উদ্বোধনে চাঁদের হাঁট বসাচ্ছেন রাশিয়ার প্রেসিডেন্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *