উচ্চমাধ্যমিকে মার্কশিটে বিভ্রাট, ৪০-এর মধ্যে ৪১ নম্বর পেয়ে বিপাকে স্কুল পড়ুয়া

আইডিয়া টুডে নিউজ, বনগাঁ ১১ জুনঃউচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের ভুলে ৪০ এর মধ্যে ৪১ নম্বর পেল ছাত্রী। এতে আনন্দের বদলে বেশ ভোগান্তিতেই রয়েছে বনগাঁর ঋতু বিশ্বাস। পাশ করলেও কোনও কলেজ থেকেই ভরতির আবেদনপত্র সংগ্রহ করতে পারছে না ওই ছাত্রী। কোথায় গিয়ে এই ঘটনার সুরাহা মিলবে তা নিয়ে দিশেহারা ঋতুর পরিবার।

জানা গিয়েছে, বাগদা থানার হেলেঞ্চা উচ্চবিদ্যালয় থেকে এবার উচ্চ মাধ্যমিক পরীক্ষা দেয় ওই ছাত্রী। তার শারীরশিক্ষা ছিল। এই বিষয়ের ১০০ নম্বরে প্রাকটিক্যালে থাকে ৬০ থিয়োরিতে থাকে ৪০। মার্কশিট হাতে পেয়ে ঋতু দেখে সে পাশ করেছে। তবে শারীরশিক্ষার থিয়োরিতে ৪০-এর মধ্যে পেয়েছে ৪১ নম্বর। এতে স্ববাবতই আনন্দিত হওয়া উচিত। কিন্তু ভোগান্তি পড়েছে ঋতু কোনও কলেজ থেকেই তাকে আবেদনপত্র দেওয়া হচ্ছে না। এদিকে ওই ছাত্রীর মার্কশিটে সংসদের এই মারাত্মক ভুল দেখে আশঙ্কায় অন্য পড়ুয়ারাও। ভাল করে খুঁটিয়ে দেখছে মার্কশিট। কেননা, এই ভুল হয়তো আরো কারোর মার্কশিটে রয়েছে। যা চোখে পড়েনি।

এদিকে ভুল থাকা মার্কশিটে ভরতির আবেদনপত্র না মেলায় ভেঙে পড়েছে ঋতু। তাঁর মা জানিয়েছেন, কর্মসূত্রে ঋতুর বাবা এখানে থাকেন না। এই মার্কশিট নিয়ে যে কোথায় যাব বুঝতে পারছি না। বিষয়টি নিয়ে যথেষ্ট চিন্তার মধ্যে রয়েছি। এই প্রসঙ্গে ঋতুর স্কুলের প্রধান শিক্ষক অঘোর চন্দ্র হালদার বলেন, এই ভুলটা দেখেছি, উপরমহলে কথা হয়েছে। দ্রুত সমস্যার সমাধান হয়ে যাবে আশা করছি।সূত্র প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *