রাজ্যজুড়ে সবুজ-ঝড়েও কাবু পদ্ম শিবির

আইডিয়া টুডে নিউজ, কলকাতা, ১৮ মেঃ  রাজ্যজুড়ে সবুজ-ঝড়ের দাপটে  প্রতিটি জেলায় গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদের অধিকাংশ আসনেই জয় পেয়েছে তৃণমূল কংগ্রেস। হাওড়ায় জেলা জুড়ে  জোড়াফুলের রমরমা , মোট ১৫৭টি গ্রামপঞ্চায়েত। এরমধ্যে তৃণমূল একাই পেতে চলেছে ১৪৪টি। বিজেপি সাতটি। বাকি ছ’টিতে টাই হওয়ার সম্ভাবনা।

গ্রাম পঞ্চায়েতে বিপুল জয় পেয়েছে তৃণমূল কংগ্রেস।  জেলা পরিষদের ৯৯ শতাংশ, পঞ্চায়েত সমিতির ৯০ শতাংশ, গ্রাম পঞ্চায়েতের ৭৩ শতাংশ আসনে জয়ী ঘাসফুল |বিজেপি জয়ী মাত্র ৭ শতাংশ আসনে। বামেরা পেয়েছে মাত্র ২ শতাংশ আসন। কংগ্রেসের ঝুলিতে গিয়েছে এক শতাংশেরও কম ভোট| অন্যান্য জয়ী হয়েছে শূন্য দশমিক ৩ শতাংশ আসনে।

সন্ধ্যে ৭টা পর্যন্ত পাওয়া খবরে জানা গিয়েছে, বাঁকুড়ায় গ্রাম পঞ্চায়েতে তৃণমূল জয়ী ৫৪৫টি আসনে। বিজেপি জয়ী ২৩৪টি আসনে। বামফ্রন্ট জয়ী ৬১টি আসনে, কংগ্রেস জয়ী ১টি আসনে এবং অন্যান্যরা জয়ী ৭১টি আসনে। নদীয়ায় গ্রাম পঞ্চায়েতে ১৪৩২ আসনে জয়ী তৃণমূল, ৫১৮ আসনে জয়ী বিজেপি, ১৫৬ আসনে জয়ী বামফ্রন্ট, ৫৭ আসনে জয়ী কংগ্রেস ও ১০৯ আসনে অন্যান্যরা জয়ী হয়েছে। জলপাইগুড়িতে ৭৪টি গ্রাম পঞ্চায়েত তৃণমূলের, ৪টি বিজেপির, ১টি বামফ্রন্টের ও ১টি কংগ্রেসের। পুরুলিয়ায় গ্রাম পঞ্চায়েতে তৃণমূল-বিজেপির জোর টক্কর। ৭৬৪টি আসনে জয়ী তৃণমূল, ৬৩১টি আসনে জয়ী বিজেপি, ১৬৬টি আসনে জয়ী কংগ্রেস ও ১৪৯টি আসনে জয়ী বামফ্রন্ট।উত্তর ২৪ পরগনায় গ্রাম পঞ্চায়েতের ১৭৭৪টি আসনে জয়ী তৃণমূল, ৩০০টি আসনে জয়ী বিজেপি, ৮০টি আসনে জয়ী বামফ্রন্ট, ২১টি আসনে জয়ী কংগ্রেস ও ১২২টি আসনে অন্যান্যরা জয়ী।

বিজেপি দ্বিতীয় আছে। প্রথমের দিকে এগোচ্ছে। আমাদের যে গতি সেটা ঠিকই আছে। যে জেলাগুলিতে আমাদের ভালো ফল করার কথা ছিল, আমরা ভালো ফল করেছি। তবে আরও ভালো হত যদি সন্ত্রাস না হত। কাউন্টিংয়ের দিনও ছাপ্পা মারা হচ্ছে। এই পরিস্থিতিতে আমরা খারাপ ফল করিনি। আর এটা শেষ ভোট নয়। এরপর আবার ভোট হবে। সেই ভোটে আমরা লড়াই করব। আমরা জিতব। বাকিদের দেখতে হবে।” গতরাতে রাজ্যদপ্তর থেকে বেরিয়ে যাওয়ার সময় এই মন্তব্য করলেন BJP-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *