ভাঙল শিশুর ডান হাত, প্লাস্টার হল বাঁহাত ঘটনা সিউড়ি সুপার স্পেশ্যালিটি হাসপাতালে

আইডিয়া টুডে নিউজ , সিউড়ি , ১২ মেঃ সিউড়ি থানার  পাথর চাপড়ি গ্রামের বাসিন্দা মতিনা বিবি। ডান হাত ভেঙে গিয়েছিল তাঁর দেড় বছরের শিশু শেখ সাহদরের। চিকিত্‍সার জন্য সাহদরকে সুপার স্পেশ্যালিটি হাসপাতালে নিয়ে আসেন মতিনা বিবি। সেখানে তার এক্স-রে করা হয়। এরপরই ডাক্তার বলেন ভাঙা হাড় জোড়া লাগাতে হাতে প্লাস্টার করতে হবে। সেই মতো শুক্রবার রাতে প্লাস্টার করা হয়। কিন্তু প্লাস্টারের পর দেখা যায় ডান হাতের বদলে ডাক্তার দেড় বছরের শিশুর বাঁহাতে প্লাস্টার করে দিয়েছেন।

বিষয়টি পরিবারের নজরে আসতেই হাসপাতালে বিক্ষোভ দেখান তারা।  ডাক্তারবাবুরা কীভাবে বাঁহাতে প্লাস্টারকরলেন, সেটাই বুঝে উঠতে পারছেন  না। ব্যথায় ছটফট করছে ছেলেটি।

মতিনা বিবির অভিযোগ আমি এই প্রতিবাদ করতে গেলে, শিশুর ভরতি ও এক্স-রের সমস্ত কাগজপত্র কেড়ে নেওয়া হয় আমার কাছ থেকে।’ নিজের অভিযোগ হাসপাতাল সুপারের কাছে লিখিতভাবে জানাবেন বলেও জানান মতিনা বিবি। ঘটনায় মুখে কুলুপ এঁটেছে হাসপাতাল কর্তৃপক্ষ। কারও কাছ থেকে এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে এই ঘটনা ফের একবার প্রশ্নের মুখে দাঁড় করিয়ে দিল সুপার স্পেশ্যালিটি হাসপাতালের চিকিত্‍সা ব্যবস্থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *