আরাবুলের গ্রেফতারের পরেও শান্ত হয়নি ভাঙড়

আইডিয়া টুডে নিউজ , ভাঙর , ১২ মেঃ শনিবার সকাল থেকেই সেখানে দফায় দফায় মিছিল করেছে জমি রক্ষা কমিটির সদস্য ও কর্মী-সমর্থকরা। হাজার হাজার মানুষ তাই আরাবুল বাহিনীর অন্যায়ের প্রতিবাদে স্বতঃস্ফূর্ত ভাবে রাস্তায় নেমেছেন  আজ।

শুক্রবার নির্দল প্রার্থীর সমর্থনে মিছিল বার করেছিল জমি রক্ষা কমিটি। সেই মিছিলে হাফিজুল মোল্লাও ছিলেন। মিছিল বড় রাস্তায় উঠতেই তাঁদের উপর হামলা চালানোর অভিযোগ ওঠে আরাবুলের সশস্ত্র বাহিনীর বিরুদ্ধে। গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় হাফিজুলের। তার পরই ভাঙড়ে পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। গ্রেফতার করা হয় আরাবুল ও তাঁর এক সহযোগীকে।

মফিজুলের মরদেহ নিয়ে সারা রাত অবস্থান করে তাঁরা। এ দিন সকাল হতেই হাজার হাজার মানুষ স্বতঃস্ফূর্ত ভাবে সেই অবস্থানে যোগ দেন। তাঁদের দাবি, এই ঘটনায় যারা জড়িত তাদের সকলকেই গ্রেফতার না করা পর্যন্ত আন্দোলন চলবে।

এ দিন সকালে মফিজুলের দেহ কাটাপুকুর মর্গে পাঠানো হয়। ময়নাতদন্তের পর ভাঙড়ে নিয়ে আসা হবে তাঁর মরদেহ। জমি রক্ষা কমিটির তরফে জানানো হয়, মফিজুলের মরদেহ নিয়ে এলাকায় শান্তিমিছিল করা হবে।

জমি রক্ষা কমিটির মুখপাত্র মির্জা হোসেন এ দিন বলেন, “এটা সরকারের সাজানো একটা ঘটনা। আরাবুলকে দিয়ে হামলা চালিয়ে, তার পর তাঁকে গ্রেফতার করা হল। পুরোটাই লোক দেখানো।” ভাঙড়ের মানুষ যে ভাবে ক্ষেপে রয়েছেন তাতে যে কোনও মুহূর্তে আবারও অগ্নিগর্ভ হয়ে উঠতে পারে পরিস্থিতি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *