পঞ্চায়েত মামলা জট কাটল না ভোটে ,ফের শুনানি বৃহস্পতিবার

আইডিয়া টুডে নিউজ , কলকাতা, ৯ মেঃ পঞ্চায়েত মামলা জট কাটল না ভোটে। হোয়াটসঅ্যাপের পর ই-মনোনয়নে হাইকোর্ট মান্যতা দিলেও পঞ্চায়েত ভোট ১৪ মে হবে কি না, তা জানতে আরও অন্তত কয়েকটা দিন অপেক্ষা করতে হবে। কারণ, ই-মনোনয়নের মান্যতাকে চ্যালেঞ্জ করে রাজ্য নির্বাচন কমিশন সুপ্রিম কোর্টে যাওয়ার কথা ভাবছে। অন্যদিকে, ভোটের নিরাপত্তা-সংক্রান্ত মামলায় অন্তর্ভুক্ত না করায় রাজ্য বিজেপি ও সিপিএম আলাদাভাবে সুপ্রিম কোর্টে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। যদিও রাজ্য নির্বাচন কমিশন ১৪ মে ভোট করার ব্যাপারে এখনও আশাবাদী।

রাজ্য নির্বাচন কমিশনের আইনজীবী শক্তিনাথ মুখোপাধ্যায় নিজের সওয়ালে বলেন, “কমিশন স্বচ্ছ এবং নিরপেক্ষভাবে কাজ করছে। বিচারপতি সুব্রত তালুকদার বলেছিলেন, ১৪ মে সম্ভাব্য তারিখ। তবে আমরা ১৪ মে ভোট করতে প্রস্তুত। ১৪ মে পঞ্চায়েত নির্বাচনের সবরকম নিরাপত্তা সুনিশ্চিত করবে রাজ্য সরকার। সেই আশ্বাস থেকেই কমিশন চেয়েছিল একদফায় ভোট হোক। এবং সেটা ১৪ মে।”

রাজ্যের অ্যাডভোকেট জেনেরাল (AG) কিশোর দত্ত নিরাপত্তা ব্যবস্থার খতিয়ান তুলে ধরে বলেন, ৭১ হাজার ৫০০ সশস্ত্র পুলিশকর্মী দেবে রাজ্য। বুথ পিছু একজন সশস্ত্র পুলিশকর্মী ও একজন লাঠিধারী থাকবেন। নির্বাচনে মোট ৮০ হাজার লাঠিধারী থাকবেন। ৫০০ ইন্সপেক্টর ব়্যাঙ্কের অফিসার এবং ১০ হাজার সাব ইন্সপেক্টরকে ভোট সুরক্ষায় নিয়োগ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *