রাজস্থানে ধুলোঝড়ের তাণ্ডবে মৃত ২৭,

আইডিয়া টুডে নিউজ , রাজস্থান , ৩ মেঃ বুধবার রাজস্থানে ধুলোঝড়ের তান্ডবে মৃত্যু হলো ২৭ জনের। আহত আরও শতাধিক। বুধবার রাতে এই ধুলোঝড়ের তাণ্ডবে হঠাত্‍ই শুরু হয় প্রবল হাওয়া। কিন্তু, স্বস্তির বদলে মুহূর্তে তা বদলে গেল আতঙ্কে। হাওয়ার গতিবেগ ক্রমশই বাড়তে থাকে। সেই সঙ্গে শুরু হয় প্রবল ধুলোঝড়। নিমেষের মধ্যে উপড়ে পড়ে বড় বড় গাছ, উড়িয়ে নিয়ে যায় দোকানঘর, অস্থায়ী ছাউনি, ঘরবাড়ির ছাদ।

ধুলোঝড়ের তাণ্ডবে অলওয়ার, ভরতপুর, ঢোলপুর-সহ পূর্ব রাজস্থানের বিভিন্ন জেলায় মারা গিয়েছেন অনেক মানুষ। প্রশাসন সূত্রে খবর, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। ঘটনায় মৃতের পরিবারের প্রতি শোকপ্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে। টুইট করে মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।

রাস্তায় দাঁড়িয়ে থাকা গাড়ি-দোকানপাটের উপরে সেই গাছ পড়ে গুরুতর জখম হয়েছেন বহু মানুষ। দ্রুত গতিতে উদ্ধারকাজে নেমেছে বিপর্যয় মোকাবিলা বাহিনী।বৃহস্পতিবার জেলার সমস্ত স্কুল-কলেজে ছুটি ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছেন অলওয়ারের জেলাশাসক রাজন বিশাল। রাজ্য প্রশাসন সূত্রে খবর, ঝড়ের দাপটে ক্ষয়ক্ষতির পরিমাণ জানার কাজ শুরু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *