এটিএম ভেঙে লুঠের চেষ্টা সিউড়িতে

আইডিয়া টুডে নিউজ  , সিউড়ি,২মেঃ রক্ষীবিহিন রাষ্ট্রায়ত্ত ব্যাংকের এটিএম কাউন্টারে ঢুকে তাণ্ডব চালাল একদল দুষ্কৃতী। তবে এটিএম মেশিন ভাঙতে ব্যর্থ হয়েছে তারা। বের করতে পারেনি কোনও টাকা। মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটেছে সিউড়ির সদর হাসপাতাল চত্বরে। হাসপাতাল ক্যাম্পাসেই রয়েছে সংশ্লিষ্ট এটিএমের কাউন্টার। দুষ্কৃতীদের হদিশ পেতে সিসিটিভির ফুটেজ খতিয়ে দেখছে পুলিশ। ঘটনার জেরে চাঞ্চল্য ছড়িয়েছে শহরে।

ওই হাসপাতালেরই একজন ডাক্তার মঙ্গলবার রাতে এটিএমে টাকা তুলতে যান। তারই নজরে প্রথম আসে এটিএমে তান্ডবের বিষয়টি। তিনি গিয়ে দেখেন এটিএম পুরো লন্ডভন্ড হয়ে আছে। এমনকি এটিএম কাউন্টারে থাকা সিসি ক্যামেরাও ভাঙা। তিনি পুলিশে খবর দেন। ধারালো কোনও অস্ত্র দিয়ে বারবার এটিএম মেশিনে আঘাত করার ছাপও লক্ষ্য করা গিয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, বড় কোনও অভিসন্ধি নিয়েই ওই দুষ্কৃতীর দল এটিএমে প্রবেশ করেছিল। তবে কোনও রকম সুবিধা করে উঠতে না পেরে তারা সিসিটিভি ভেঙে দিয়ে চলে যায়।

সিসিটিভি ফুটেজ থেকে যেটুকু তথ্য সংগ্রহ করা গিয়েছে সেই তথ্যের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ। তবে এই ঘটনা জানাজানি হতেই হাসপাতালের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছে স্থানীয় বাসিন্দারা। তাঁদের কথায়, রাতের অন্ধকারে হাসপাতাল চত্বরের মধ্যে কিভাবে ঢুকল দুষ্কৃতীরা? কেনই বা এটিএমে কোনও নিরাপত্তারক্ষী ছিল না? হাসপাতাল কর্তৃপক্ষ অবশ্য জানিয়েছে, হাসপাতাল চত্বরে যথেষ্ট নিরাপত্তা রয়েছে। কিন্তু এটিএমে রক্ষী না থাকার বিষয়টি সংশ্লিষ্ট ব্যাংকের এক্তিয়ার ভুক্ত। ওই ব্যাংকের অবশ্য কোনও প্রতিক্রিয়া মেলেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *