আইপিএলে সানরাইজার্স জয়ী হলো ১৩ রানে

আইডিয়া টুডে নিউজ হায়দরাবাদ ২৭ এপ্রিলঃ গতকাল হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে সানরাইজার্স ৬ উইকেট হারিয়ে করেন ১৩২ রান । সানরাইজার্সয়ের হয়ে উল্লেখযোগ্য রান করেন মনীশ পান্ডে এবং ইউসুফ পাঠান ,পাঞ্জাবের হয়ে ৫ উইকেট নেন অঙ্কিত রাজপূত । জবাবে ব্যাট করতে নেমে পাঞ্জাব ১৯.২ ওভারে ১১৯ রান করে সকলে আউট হয়ে যান । সন্দীপ শর্মা ,বাসিল থ্যাম্পই ও রশিদ খানের ভালো বোলিং থামায় গেইল ঝড় ।

ম্যাচ জিতে উইলিয়ামসন বলেন, ”পাওয়ার প্লে-তে পঞ্জাব ভালই রান তুলেছিল। কিন্তু আমি জানতাম, স্পিনাররা আমাদের ম্যাচে ফিরিয়ে আনতে পারবে। সেই বিশ্বাসটা ছিল। তবে এ বার দলের ব্যাটসম্যানদের থেকে আরও বেশি রান চাইব।” এই ম্যাচের পরে সাতটির মধ্যে পাঁচটিতে জিতে হায়দরাবাদ উঠে এল দু’নম্বরে। সমসংখ্যক ম্যাচে জয় পেলেও নেট রান রেটে পিছিয়ে থাকায় পঞ্জাব নেমে গেল তিন নম্বরে। গেল ফিরে আসার দিনে আবার পঞ্জাবের প্রথম একাদশ থেকে বাদ পড়লেন যুবরাজ। তাঁর জায়গায় দলে নেওয়া হল মনোজ তিওয়ারিকে। যদিও মনোজ মাত্র এক রান করে আউট হয়ে যান।

হায়দরাবাদকে অল্প রানে থামিয়ে দেন পঞ্জাবের পেসার অঙ্কিত রাজপুত। কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন পেসার চার ওভারে ১৪ রান দিয়ে তুলে নেন পাঁচ উইকেট। উপ্পলের বোলিং সহায়ক পিচে হায়দরাবাদের হয়ে পাল্টা লড়াই করেন মণীশ পাণ্ডে (৫১ বলে ৫৪)। কিছুটা সাহায্য করেছিলেন শাকিব (২৮)।

পঞ্জাব ব্যাটসম্যানরা ভাল শুরু করলেও হায়দরাবাদকে ম্যাচে ফিরিয়ে আনেন রশিদ। দুর্দান্ত ছন্দে থাকা রাহুলকে আউট করে। এর পরে থাম্পির বলে ফিরে যান গেল। পঞ্জাব ব্যাটসম্যানদের মধ্যে আর কেউ সে ভাবে লড়াই করতে পারেননি। রশিদের বাকি দুই শিকার করুণ নায়ার এবং অধিনায়ক আর অশ্বিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *