মাহির মারে স্তব্ধ ডিভিলিয়ার্স-ঝড়

আইডিয়া টুডে নিউজ ২৬ এপ্রিলঃটসে জিতে বেঙ্গালুরুকে প্রথমে ব্যাট করতে পাঠান চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। বিরাট কোহলির ব্যাটিং পারফরম্যান্সে আজও কোনও ফারাক লক্ষ্য করা যায়নি। ১৫ বলে ১৮ রান করে তিনি ফিরে যান। ঠিক এরপর মাঠে নামেন এবি ডিভিলিয়ার্স। ক’দিন আগেই দিল্লি ডেয়ারডেভিলস দলের প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীর জানিয়েছিলেন যে একা ডি’ভিলিয়ার্সের কাছেই তাঁর গোটা দল হেরে যায়। আজ দক্ষিণ আফ্রিকার এই ব্যাটসম্যানের বিধ্বংসী রূপ দেখে মনে হচ্ছিল, গত ম্যাচে তিনি যেখানে শেষ করেছিলেন, আজ যেন ঠিক সেই জায়গা থেকেই শুরু করেছেন। একের পর এক ওভার বাউন্ডারিতে (বাউন্ডারির সংখ্যা নেহাতই হাতে গোনা) দলের স্কোর যেন গুণিতক হারে বাড়িয়ে যান। তবে তাঁকে যোগ্য সঙ্গত দেন কুইন্টন ডি’কক।

১৩.১ ওভারে ৫৩ রান করে ব্র্যাভোর বলে কট অ্যান্ড বোল্ড হয়ে ফিরে যান ডি’কক। এরপর গোটা ওভারে আর একটাও রান দেননি ব্র্যাভো। চলতি ম্যাচে এই নিয়ে দ্বিতীয়বার বিনা রানেই একটা গোটা ওভার কেটে গেল। তবে ১৪ ওভার শেষেও দলের রানরেট ছিল ৯.৮৫। পরের ওভারে বল করতে আসেন ইমরান তাহির। ওভারের পঞ্চম বলে আউট হন ডি’ভিলিয়ার্স। স্কোরবোর্ডে তখন তাঁর নামের পাশে ৬৮ রান জ্বলজ্বল করছে। স্ট্রাইক রেট ২২৬.৬৬। চলতি IPL-এ ততক্ষণে সবথেকে বেশি রান সংগ্রাহকের তালিকায় তিনি নাম লিখিয়ে ফেলেছেন। পরের বলেই ফিরে যান কোরি অ্যান্ডারসনও (২)।

শেষ পাঁচ ওভারে কত রান তুলবে RCB? তা নিয়ে ইতিমধ্যেই তর্ক উঠতে শুরু করেছে। ইতিমধ্যেই ব্যাট হাতে নেমেছেন মনদীপ সিং। তিনিও শুরুর দিকে রবীন্দ্র জাদেজাকে খানিক পেটাতে শুরু করলেও, নিমেষের মধ্যেই যেন বারুদ ফুরিয়ে যায়। কলিন ডি গ্র্যান্ডহোমকে সঙ্গে নিয়ে সিঙ্গলস এবং ডাবলসেই স্কোরবোর্ড সচল রাখেন। অবশেষে ২০৫ রানে শেষ হয় ব্যাঙ্গালোরের ইনিংস।

এরপর ব্যাট করতে নামে চেন্নাই সুপার কিংস। শুরুটা খুব একটা ভালো হয়নি চেন্নাইয়ের। ৭ রানে ফিরে যান শেন ওয়াটসন, ১১ রানে রায়না, ৯ রানে স্যাম বিলিংস এবং ৩ রানে রবীন্দ্র জাদেজা। এরপর দলের হাল ধরেন অম্বাতি রায়াডু এবং মহেন্দ্র সিং ধোনি। পঞ্চম উইকেটে ৩০ বলে ৫০ রানের পার্টনারশিপ গড়ে তোলেন এই দুই ব্যাটসম্যান। দেখতে দেখতে ৫৩ বলে ১০০ রানের যুগলবন্দিও তাঁরা গড়ে ফেলেন। ৮২ রানে রানআউট হয়ে ফিরে যান অম্বাতি রায়াডু। মাঠে নামেন ব্র্যাভো। ১৯.২ ওভারেই ২০০ রানের চৌকাঠ অতিক্রম করে ফেলে CSK। অবশেষে ২ বল বাকি থাকতেই ছক্কা হাকিয়ে দলকে জেতান মাহি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *